‘অবতার’ থিম সংয়ের গায়ক কি জেমস?


‘অবতার’ থিম সংয়ের গায়ক কি জেমস?
মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ চলচ্চিত্রের থিম সং মুক্তি পেয়েছে গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট)। এটি মুক্তির পর থেকে যারাই গানটি শুনছেন তারাই প্রশ্ন করেছেন এটি কি জেমস গেয়েছেন? অনেকে আবার বলেছেন, প্রশ্ন করার কি আছে, এটাতো জেমসেরই কণ্ঠ।
কারণ গানটি জেমসের স্টাইলেই গাওয়া। শুধু তা-ই নয়, পুরো জেমসের কন্ঠও। তাই গানটি যে জেমসের নয়, তা অবিশ্বাস্য। তবে বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া গানটিতে শিল্পীর নাম নেই। সেজন্য গানটি শুনে শ্রোতা-দর্শক বুঝে নিয়েছেন জেমসের গানে শিল্পীর নাম না দিলেই বা কি। আর তাই সবাই জেমসের নাম দিয়েই নিজেদের ভালোলাগা এবং মন্দলাগার প্রকাশ করতে গিয়ে বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক মন্তব্য করেছেন।

এদিকে গানটি কার গাওয়া জানতে চাওয়া হলে পরিচালক মাহমুদ হাসান শিকদার মুচকি হেসে বলেন, ‘অবশ্যই জেমসের গাওয়া। যেহেতু শ্রোতা শুনে বলছেন জেমসের, তাহলে আমি অস্বীকার করি কিভাবে? আর বিশ্বাস না হলে জেমস ভাই-ই বলুক এটা তার গাওয়া নয়।’ তবে পরিচালকের কথায় কিছুটা রহস্য পাওয়া যায়। তিনি এ মুহূর্তে সেই রহস্যের জটটা খুলতে চাইছেন না। তবে আশা করা যায়, খুব শিগগিরই এই রহস্যের জট খুলে যাবে।
আগামী ১৩ সেপ্টেম্বর দেশব্যাপী সিনেমা হলে মুক্তি পাবে ‘অবতার’। মাহমুদ হাসান শিকদারের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ রচনায় ও পরিচালনায় চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জেএইচ রুশো প্রমুখ। সাগা এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ‘অবতার’ গত মার্চ মাসে সেন্সর বোর্ড কর্তৃক আনকাট ছাড়পত্র লাভ করে।

২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’ চলচ্চিত্রের শুটিং শুরু হয়। শেষ হয় ঠিক এক বছর পর ২০১৮ সালের ডিসেম্বরে। বাকি সময় এর ডাবিং, এডেটিং, মিউজিক ও রি-রেকর্ডিংয়ে সময় ব্যয় হয়েছে। ‘অবতার’ চলচ্চিত্রে গান থাকছে পাচঁটি। গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। চলচ্চিত্রটির গানে কণ্ঠ দিয়েছেন-এসআই টুটুল, ন্যান্সি , ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম।

Post a Comment

0 Comments