কোহলির বেঙ্গালুরু হেরেও প্লে-অফে

 

হেরেও প্লে-অফে কোহলির বেঙ্গালুরু

দ্য রিপোর্ট ডেস্ক: আইপিএলের লিগ পর্বের শেষ ম্যাচটি সোমবার খেলে ফেলেছে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই ম্যাচটি জিতে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করেছে দিল্লি ক্যাপিটালস। বেঙ্গালুরু হারলেও ১৪ পয়েন্ট নিয়ে তারাও নিশ্চিত করেছে প্লে-অফ। চতুর্থ ও শেষ দল হিসেবে প্লে-অফে কলকাতা নাইট রাইডার্স নাকি সানরাইজার্স হায়দরাবাদ আসে সেটা জানতে অপেক্ষা করতে হবে মঙ্গলবার রাত পর্যন্ত।

বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫২ রান তোলে। জবাবে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় দিল্লি। মূলত দিল্লির জয়ের ভিতটা গড়ে দেন শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানে। দ্বিতীয় উইকেটে তারা দুজন ৮৮ রানের জুটি গড়েন।

১০৭ রানের মাথায় ধাওয়ান ৪১ বলে ৬ চারে ৫৪ রান করে আউট হন। অন্যদিকে আজিঙ্কা রাহানে জয় থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন ওয়াশিংটন সুন্দরের বলে। ৪৬ বল খেলে ৫ চার ও ১ ছক্কায় ৬০ রান করেন রাহানে। জয়ের বাকি কাজটুকু সারেন রিশাব পন্ত (৮) ও মার্কাস স্টয়েনিস (১০)। বল হাতে দুটি উইকেট নেন বেঙ্গালুরুর শাহবাজ আহমেদ।

তার আগে বেঙ্গালুরুর ইনিংসে একমাত্র হাফ সেঞ্চুরি আসে দেবদূত পাল্লিকাল ব্যাট থেকে। তিনি ৪১ বলে ৫ চারে ৫০ রান করেন। এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আসে ৩৫টি রান। বিরাট কোহলি করেন ২৯। তাতে ৭ উইকেট হারিয়ে ১৫২ রানের সংগ্রহ পায় বেঙ্গালুরু।

বল হাতে দিল্লির এনরিখ নরকিয়া ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন কাগিসু রাবাদা। ৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন নরকিয়া।

Post a Comment

0 Comments