রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাই জুলাই মাসে ৪৩৬ জনের মৃত্যু


স্টাফ রিপোর্টার :রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০ জন পজিটিভ শনাক্ত ছিলেন এবং বাকি চারজন মারা যান করোনা উপসর্গ নিয়ে।  লাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় এই ১৪ জনের মৃত্যু হয়। এ নিয়ে জুলাই মাসের ২৫ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু হলো ৪৩৬ জনের।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার তিনজন ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। তাদের মধ্যে আটজন পুরুষ এবং ছয়জন নারী।

মৃতদের মধ্যে আটজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩৬ জনে। এর আগে গত জুন মাসে মৃত্যু হয়েছিল ৪০৫ জনের। 

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৫০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৪১৬ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪১৬ জনের মধ্যে ১৭৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮৮ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন আরও ৫০ জন।

হাসপাতাল পরিচালক জানান, শনিবার দুটি ল্যাবে রাজশাহীর ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।শারাজশাহী ছাড়াও আরও তিন জেলার নমুনা পরীক্ষা করা হয় এখানে। এর মধ্যে নাটোরের ৮৭ জনের মধ্যে ১৫, নওগাঁর ১০৩ জনের মধ্যে ৪৯ এবং জয়পুরহাটের ১৬০ জনের মধ্যে ৩১ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে।

Post a Comment

0 Comments