তানোরে মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ

 



তানোর প্রতিনিধিঃ  হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজাকে ঘিরে রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের কঠোর নিরাপত্তায় মণ্ডপে মণ্ডপে প্রতিমা শিল্পীরা দিন-রাত প্রতিমা তৈরির কাজ করে যাচ্ছেন। শিল্পীদের শৈল্পিক ছোঁয়ায় খড়, মাটি ও পাট আর কাঁদা দিয়ে তৈরি হচ্ছে দূর্গাপুজার প্রতিমা। কেউ আউড় (খড়) দিয়ে মুর্তি তৈরির প্রাথমিক কাজ করছেন, কেউবা মাটি দিয়ে আউড়ের ওপর আবরণ দিচ্ছেন। 

উপজেলার বিভিন্ন মণ্ডপ সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রায় মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষের দিকে। এখন শুধু রংতুলির ছোঁয়া দিয়ে প্রতিমা সাজিয়ে তুললেই হয়ে যাবে দূর্গাপূজার জন্য প্রতিমা তৈরির পুরো কাজ। জানা গেছে, প্রতিবারের ন্যায় এবারেও উপজেলা জুড়ে প্রায় ৫৩টি মণ্ডপে শারদীয় দূর্গাপুজা উৎসব অনুষ্ঠিত হবে। অন্যদিকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপুজাকে ঘিরে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য তানোর থানা প্রশাসনের পক্ষ থেকে সবরকম প্রস্তুত্তি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। 

তানোর সদর শিবতলা কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি শ্রী পরেশ কুমার দাস বলেন, আমাদের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা। ইতিমধ্যে আমরা দূর্গাপুজার প্রতিমা তৈরির কাজ শেষ করেছি, এখন শুধু রং করলেই প্রতিমার পুরো কাজ সম্পূর্ণ হবে। 

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান রাকিব বলেন, হিন্দু ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা, আর এই দূর্গাপুজা পালন করতে হিন্দু সম্প্রদায়ের যেন কোন বিঘ্ন না ঘটে সেজন্য সর্বদা প্রস্তুত হয়েছে পুলিশ প্রশাসন বলে তিনি জানান। 






Post a Comment

0 Comments