রাবি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবায় নিয়োজিত হলেন রাজশাহীর তরুন নেত্রী ডাঃ অর্ণা জামান

 


ষ্টাফ রিপোর্টারঃ আজ সোমবার সকাল ৯টা থেকে বিজ্ঞান অনুষদভূক্ত সি ইউনিটের পরীক্ষা দিয়ে ৩ দিনব্যাপী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ সকাল থেকেই ভর্তিচ্ছু ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়েছে। 

বর্ণাঢ্য রাজনৈতিক পরিবারের সন্তান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামানে মেয়ে রাজশাহীর আগামী প্রজন্মের তরুন নেত্রী ডা: অর্ণা জামানের তত্বাবধানে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৮টি সেবামূলক বুঝ স্থাপন করা হয়।এসব বুথ হতে করোনাকালীন এই দূর্যোগের সময় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের সেবার জন্য বিনামূল্যে প্রদান করা হচ্ছে পানি, মাস্ক, ঔষধ, হ্যান্ড স্যানিটাইজার, স্যালাইনসহ বিভিন্ন অতিপ্রয়োজনীয় জিনিসপত্র।

হাজার হাজার শিক্ষার্থী ও অভিভাবকদের কল্যাণের জন্য নিজেকে তাদের  সেবায় নিয়োজিত করলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি , বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য তরুন নেত্রী ডা: আনিকা ফারিহা জামান অর্ণা।

রাবি ক্যাম্পাসে সকাল হতেই তরুন নেত্রী ডা: আনিকা ফারিহা জামান অর্ণা উপস্থিত হয়ে বিভিন্ন হল ও বুথ পরিদর্শন করেন। এই সময় তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে কুশল বিনিময় ও সমস্যার কথা শোনেন। এছাড়াও বিভিন্ন সমস্যা চিহিৃত করে এসব সমস্য নিরসনের জন্য ছাত্রলীগকে তা সমাধানের জন্য নির্দেশ প্রদান করেন।

রাজশাহীর আগামী প্রজন্মের তরুন নেত্রী ডা: অর্ণা জামান বলেন, করোনার মহাদূর্যোগে নানান প্রতিকূলতা পেরিয়ে এই শহরে ভর্তিচ্ছু ও অভিভাবকের আগমন ঘটেছে। তাদের কল্যাণের কথা চিন্তা করে আমরা বিভিন্ন সেবামূলক কার্যক্রম এই ক্যাম্পাসে চালু করেছি। সেখান হতে প্রত্যেকে বিনামূল্যে সেবা গ্রহণ করতে পারবে। নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, যারা এই বিশ^বিদ্যালয়ে চান্স পাবে তাদের জন্য রইলো ভবিষ্যৎ শিক্ষা জীবনের শুভ কামনা এবং যারা চান্স পাবে না তাদের হতাশ না হতে ভালোভাবে পড়াশোনা চালিয়ে যেতে বলে তাদের জন্যও শুভ কামনা জানান।

Post a Comment

0 Comments