Sunday, March 6, 2022

১০০ কোটির ঘরে গাঙ্গুবাই


১০০ কোটির ঘরে গাঙ্গুবাই


মুম্বাইয়ে ঝড় তুলেছে আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। বক্স অফিসে রীতিমতো কাঁপন ধরিয়ে দিয়েছে আলিয়া। পৌঁছে গেছে ১০০ কোটির ঘরে, তাতেই সুপারহিট বানসালি-আলিয়া জুটি। 

গত ২৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিলো গাঙ্গুবাই। এরপর যেন উড়ছে সফলতার পাখায়। আলিয়ার দারুন অভিনয় যেন জানিয়ে দিয়েছে, কতোটা নিজেকে নিংড়ে দিয়েছিলেন তিনি। বিফলে যায়নি সেই কঠোর শ্রম। পরিচালক বানসালি আশা করেছিলেন, এই সিনেমাটির আয় যেন শত কোটিতে পৌছায়। আর তাই হয়েছে।

শনিবার (৫ মার্চ) সবাই এই সুখবর জানানো হয়েছে বানসালির প্রযোজনা সংস্থার পক্ষ থেকে। ২ সপ্তাহে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ বিশ্বজুড়ে ব্যবসা করেছে মোট ১০৮. ৩ কোটি টাকার। দর্শকদের এমন ভালবাসা আর সমর্থনের জন্য পাল্টা ধন্যবাদও জানিয়েছেন তারা।

বলিউড বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন, ‘গাঙ্গুবাই’য়ের ব্যবসা আরও দ্বিগুণ হতে পারে। 

লেখক হুসেন জাইদির বই ‘মাফিয়া কুইন্স অব মুম্বাই’-এর একটি অধ্যায়ের ওপর ভিত্তি করেই নির্মিত এই সিনেমা। মুম্বাইয়ের কামাথিপুরায় একটি পতিতালয়ের সর্দার গাঙ্গুবাইকে ঘিরেই গল্প। 

বাস্তব ঘটনা নিয়েই পরিচালক সঞ্জয় লীলা তৈরি করেছেন এই সিনেমা। এতে দেখা যাবে আসল গাঙ্গুবাইয়ের প্রেম, বিশ্বাসঘাতকতা, উত্তরাধিকার ও পতিতালয়ের কুটিল রাজনীতি। 

একজন যৌনকর্মীর সমাজকর্মী হয়ে ওঠার গল্প, একজন প্রেমিকা হবার গল্প এবং জীবন যুদ্ধে হার বা জিতের গল্প। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: